আজ, মঙ্গলবার | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | দুপুর ২:২১

ব্রেকিং নিউজ :
উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী

প্রধানমন্ত্রীর অনুদান থেকে ঘর পাচ্ছেন মহম্মদপুরের ৭৮ ভিক্ষুক পরিবার

মাগুরা প্রতিদিন ডটকম : মহম্মদপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে বৃহস্পতিবার। বিকেলে উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত থেকে এ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রির কার্যালয়ের আশ্রায়ন প্রকল্প থেকে সারাদেশের দরিদ্র মানুষের আশ্রায়ণ ব্যবস্থা নিশ্চিত করতে “যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ” কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই প্রকল্পের আওতায় যাদের নিজস্ব জমির পরিমাণ ১০ শতাংশের কম তাদের জন্যে পরিবার প্রতি ১ লক্ষ টাকা ব্যয়ে ঘর নির্মাণের কাজ বৃহস্পতিবার থেকে শুরু করা হয়েছে।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে মহম্মদপুর উপজেলা নির্বাহি কর্মকর্তার কাছে প্রধানমন্ত্রীর কার্যালয় সংশ্লিষ্ট প্রকল্পটি থেকে চাহিদা পত্র প্রেরণের নির্দেশ দেওয়া হয়। সেই আলোকে মহম্মদপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান এ বছরের ১১ মার্চ তারিখে উপজেলার ৮টি ইউনিয়ন থেকে ১০ জন করে মোট ৮০ জন ভিক্ষুকের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেন। গত ৪ জুন তারিখে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প থেকে ৭৮ জন হতদরিদ্র ভিক্ষুকের নামের তালিকা অনুমোদন হয়।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার রায়পুর গ্রামের মধ্যপাড়ার হতদরিদ্র দম্পতি সাঈদ শিকদার ও নবিরন নেছার জমিতে প্রকল্পের প্রথম ঘর নির্মাণের কাজটি মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান উপস্থিত থেকে উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী বিকাশ চন্দ্র নন্দী, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জন প্রতিনিধি, বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীসহ আরো অনেকে।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান জানান, প্রাথমিকভাবে আশ্রায়ন প্রকল্প থেকে ৮০ লাখ টাকা বরাদ্দ পেয়ে উপজেলার বিভিন্ন স্থানে হত দরিদ্র ও ভিক্ষুকদের তালিকা যাচাই-বাছাই করে প্রথম পর্যায়ে ৭৮ টি পরিবারের মধ্যে ঘর নির্মাণের কাজ শুরু করা হয়েছে। আবার বরাদ্দ পেলে নতুন করে তালিকা প্রনয়ন করা হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology